728x90 AdSpace

  • Latest News

    বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর, ২০১৫

    "ভ্যাট দিবোনা গুলি কর "

    ক্রমেই জোরদার হচ্ছে শিক্ষা-ভ্যাটবিরোধী আন্দোলন। রাজধানীসহ ঢাকার বাইরেও এ আন্দোলন ছড়িয়ে পড়ছে। শিক্ষার ওপর ভ্যাট প্রত্যাহারের দাবিতে সিলেট ও চট্টগ্রামেও বিক্ষোভ শুরু করছে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।
    বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা থেকেই রামপুরা ব্রিজের ওপর অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন ইস্ট ওয়েস্টের শিক্ষার্থীরা। তবে গতকালের মতো কঠোর অবস্থানে দেখা যায়নি পুলিশকে। একই দাবিতে রাজধানীর ধানমন্ডিতে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষোভ করছে বলে জানিয়েছে পুলিশ।
    বিভিন্ন স্লোগানের মাধ্যমে শিক্ষার্থীরা ভ্যাট প্রত্যাহারের দাবি জানাচ্ছে তারা‘ভ্যাট দেব না, গুলি কর’, রক্ত দেবো, ভ্যাট দেবো না’, ‘উই আর স্টুডেন্টস, নট কাস্টমার’, ‘মৌলিক অধিকারের ওপর ভ্যাট কেন?’।
    আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি শিক্ষার্থীদের করা অবরোধে আক্রান্ত হয়েছে বনানী-কাকলী সড়ক। 
    কুড়িল, বিশ্বরোড় ও বসুন্ধরায় নর্থ সাউথ, আইইউবি’র শিক্ষার্থীরা এবং রামপুরায় ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিক্ষোভ আর অবরোধে মহাসড়কে অচল অবস্থার সৃষ্টি হয়েছে মালিবাগ থেকে কুড়িল বিশ্বরোড় পর্যন্ত।
    এছাড়া শান্তিনগরে স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের বিক্ষোভে অচল হয়ে পড়েছে কাকরাইল থেকে মৌচাক হয়ে মগবাজার পর্যন্ত।

    মহাখালীতে ব্রাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা গুলশান ১ নম্বর সার্কেল থেকে মহাখালীগামী রাস্তা আটকে বিক্ষোভ করায় ওই সড়কেও তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

    ধানমণ্ডি ১৫ নাম্বার এলাকায় ইউল্যাব, ইউআইইউ, এশিয়া প্যাসিফিক ও স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা রাস্তাজুড়ে বিক্ষোভ ও প্রতিবাদ করলে ধানমন্ডি ১৫ থেকে শুরু হয়ে মোহাম্মদপুর পর্যন্ত কিছু সময়ের জন্য থমকে যায় ব্যস্ত সড়কটি। 
    এদিকে ওয়ার্ল্ড, ড্যাফোডিল আর স্টেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষর্থীদের বিক্ষোভের মুখে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে নিউমার্কটে থেকে শুরু করে গোটা মিরপুর সড়কে।

    অন্যদিকে সাভারের গণবিশ্ববিদ্যালয়, শিকদার মেডিকেল কলেজ ও এনাম মেডিকেল কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভের কিছু সময়ের জন্য থমকে গেছে গাবতলী থেকে সাভার বাইপাস সড়কটি।
    • Blogger Comments
    • Facebook Comments

    0 মন্তব্য(গুলি):

    একটি মন্তব্য পোস্ট করুন

    Item Reviewed: "ভ্যাট দিবোনা গুলি কর " Rating: 5 Reviewed By: Unknown
    Scroll to Top